1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

কোপার ফাইনালে ব্রাজিল। পেরুকে হারালো ১-০ গোলে

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

আবারো নেইমার, পাকুয়েতার চমক, আবারো পাকুয়েতার গোল, জিতলো ব্রাজিল। ফাইনাল নিশ্চিত করে শিরোপার আরো কাছে তারা।
নেইমারের এ্যাসিস্টে চোখ ধাঁধানো এক গোল করে দলকে ফাইনালে নিয়ে গেলে পাকুয়েতার।

চিলির বিপক্ষে হেসুসের লালকার্ড খরগে খেলতে পারছেন না গ্যাব্রিয়েল হেসুস। যার ফলে আগের ম্যাচে গোল করা পাকুয়েতারাকে নিয়েই দল সাজান তিতে। আর তার গোলেই কোপার ফাইনালে উঠলো ফেবারিট ব্রাজিল।

ম্যাচের প্রথম থেকে পেরুকে চাপে রেখে খেলার কৌশল নেয় তিতে বাহিনী। ফলাফলও আসে দ্রুত। ৩৪ মিনিটে নেইমারের অসাধারণ একটি পাস থেকে বাম পায়ের দুর্দান্ত শটে পেরুর জালে বল জড়িয়ে দেন লুকাস পাকুয়েতা। পেরুর বিপক্ষে এই এক গোলেই জিতে মাঠ ছাড়ে ব্রাজিল।
প্রথমার্ধে দারুন প্রভাব বিস্তার করে ব্রাজিল। কিন্তু পেরুর গোলরক্ষক গ্যালাসের কঠিন দেয়াল না দাড়ালে হোল হতে পারতো আরো কয়েকটি।

খেলার ৬ষ্ঠ মিনিটের মাথায় রেনান লোদির ক্রস বিপদ ডেকে আনার আগেই মাঠের বাইরে বের করে দেন কোরজো। কর্ণার পেয়ে যায় ব্রাজিল। ৮ম মিনিটেই গোলের দারুণ সুযোগ তৈরি হয়েছিল। এ সময় লুকাস পাকুয়েতা বল বাড়িয়ে দেন রিচার্লিসনের দিকে। তিনি দুর্দান্ত এক ক্রস করেন নেইমারের দিকে। কিন্তু দারুণ সুযোগ পেয়েও নেইমার সেই বলটি পাঠিয়ে দেন মাঠের বাইরে।

১৩ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে ক্যাসেমিরোর জোরালো শট সোজা চলে যায় পেরুর গোলরক্ষক গ্যালাসের কাছে। তিনি প্রতিহত করলে গোল বঞ্চিত হয় ব্রাজিল। ১৫ মিনিটের মাথায় রিচার্লিসনের কাছ থেকে বল পেয়ে গোলমুখে শট নেন এভার্টন। কিন্তু তার শট প্রতিহত করে দেন গালেসে।

দ্বিতীয়ার্ধে দারুনভাবে খেলায় ফেরে পেরু। আক্রমন-পাল্টা আক্রমনে ব্যাতিব্যাস্ত করে তোলো ব্রাজিল দুর্গ। কিন্তু কিছুতেই ভাঙ্গতে পারেনি ব্রাজিলের রক্ষন দেয়াল। শেষপর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
আগামীকাল কলম্বিয়া-আর্জেন্টিনা ম্যাচের মধ্যে জয়ী দলে সাথে ফাইনালে মুখোমুখি হবে সেলেসাওরা।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD