1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের লজ্জার হার ভারতের

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৫১ রানের জবাব উদ্বোধনী জুটিতেই দিয়েছে পাকিস্তান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে পাকিস্তান দুই ওপেনার বাবর আজম ৬৮ ও মোহাম্মদ রিজওয়ান ৭৯ রান করেছেন। দুজনের ইনিংসেই ছিল ৬টি করে চারের মার। রিজওয়ান খেলেছেন ৫৫ বল ও বাবর ৫২ বল।

এর আগে পাকিস্তানের বিপক্ষে লড়াকু পুঁজি সংগ্রহ করে ভারত। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে টিম ইন্ডিয়া। টস জিতে ফিল্ডিং করতে নেমে ভারত শিবিরে শুরুতেই আঘাত হানেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। প্রথম ওভারের চতুর্থ বলেই রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন পাকিস্তান পেসার। গোল্ডেন ডাক দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। এরপরের ওভারে বল হাতে নিয়েই লোকেশ রাহুলকে সরাসরি বোল্ড করেন আফ্রিদি। তার জোড়া আঘাতে অনেকটা চাপের মধ্যে পড়ে যায় টিম ইন্ডিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোববার (২৪ অক্টোবর) ভারতকে ১০ উইকেটে লজ্জাজনকভাবে হারিয়েছে পাকিস্তান। ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্য উদ্বোধনী জুটিতে ১৩ বল হাতে রেখেই পেরিয়েছে বাবর আজমের দল।
প্রথম এক ওভারে ভারত তুলে মাত্র ১ রান। দুই ওভার শেষে স্কোর বোর্ডে তাদের সংগ্রহ দাঁড়ায় ৬। দলীয় ৩১ রানে সুরিয়া কুমার যাদবকে উইকেট কিপার মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ বানান হাসান আলি। ৮ বলে ১১ রানে প্যাভিলিয়নের পথে হাঁটেন সুরিয়া। এরপর বিরাট ও পন্ত মিলে সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। দু’জনে মিলে গড়ে তুলেন ৫৪ রানের জুটি। এ সময় তুলনামূলক মেরে খেলতে থাকা রিশাভ পযর্ন্ত বিদায় নেন শাদাব খানের বলে। পন্ত ৩০ বলে করেন ৩৯ রান।

পন্ত ফিরে গেলেও স্কোর বড় করতে থাকেন কোহলি। ৪৫ বলে ৪ চার ও এক ছয়ে অর্ধশতক পূরণ করেন তিনি। অন্য প্রান্তে থাকে সঙ্গ দেন রবীন্দ্র জাদেজা। তবে বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি জাদেজা। ১৩ বলে ১৩ রান করে হাসান আলির বলে মোহাম্মদ নেওয়াজের ক্যাচ হয়ে ফিরেন তিনি।আফ্রিদি শেষ দিকে তুলে নেন পাকিস্তানের জন্য ভয়ঙ্কর হয়ে ওঠা কোহলিকেও। উইকেটকিপার রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।

ফেরার আগে ৪৯ বলে করেন ৫৭ রান। এরপর হার্দিক পান্ডিয়ার ১১ ও ভুবনেশ্বর কুমারের ৫ রানে ভর করে ১৫১ রানে পৌঁছায় বিরাট কোহলির দল। পাকিস্তানের হয়ে ৩টি উইকেট নেন আফ্রিদি। ৪ ওভারে তিনি রান খরচ করেন ৩১ রান। দুই উইকেট নেন হাসান আলি। একটি করে উইকেট পান শাদাব খান ও হারিস রউফ।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD