1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী ট্রুডোর কানাডার নতুন মন্ত্রীসভার নাম ঘোষনা

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

৩৯ সদস্য বিশিষ্ট নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। গত মঙ্গলবার (২৬ অক্টোবর)অটোয়ার রিডিও হলে কানাডার গভর্নর জেনারেল মেরী সাইমনের উপস্থিতিতে প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডোর নেতৃত্বে ৩৯ সদস্য বিশিষ্ট নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করেছেন।

কানাডার মন্ত্রিসভায় যারা আছেন তারা হলেন, প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো, উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড, পরিবহন মন্ত্রী ওমর আলগাবরা, জাতীয় প্রতিরক্ষা মন্ত্রী অনিতা আনন্দ, মানসিক স্বাস্থ্য এবং স্বাস্থ্য সহযোগী মন্ত্রী ক্যারোলিন বেনেট, কৃষি ও কৃষি-খাদ্য মন্ত্রী মারি-ক্লদ বিবেউ, কানাডার কুইন্স প্রিভি কাউন্সিলের সভাপতি এবং জরুরি প্রস্তুতি বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ার, পর্যটন মন্ত্রী এবং অর্থমন্ত্রী র্যান্ডি বোয়সনল্ট, উদ্ভাবন, বিজ্ঞান ও শিল্পমন্ত্রী ফ্রাঁসোয়া-ফিলিপ শ্যাম্পেন, স্বাস্থ্যমন্ত্রী জিন-ইভেস ডুকলোস, ট্রেজারি বোর্ডের প্রেসিডেন্ট মোনা ফোর্টিয়ার, অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব মন্ত্রী শন ফ্রেজার।

এছাড়া পরিবার, শিশু ও সামাজিক উন্নয়ন মন্ত্রী হিসেবে আছেন কারিনা গোল্ড, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী স্টিভেন গিলবল্ট, আদিবাসী পরিষেবা এবং উত্তর অন্টারিও ফেডারেল অর্থনৈতিক উন্নয়ন সংস্থার দায়িত্বে প্যাটি হাজদু, হাউস অব কমন্স সরকারের নেতা মার্ক হল্যান্ড, আবাসন ও বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি মন্ত্রী আহমেদ হুসেন, গ্রামীণ অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রী গুডি হাচিংস, নারী, লিঙ্গ সমতা ও যুব মন্ত্রী মার্সি আইন, দক্ষিণ অন্টারিও জন্য ফেডারেল অর্থনৈতিক উন্নয়ন সংস্থার জন্য দায়ী মন্ত্রী হেলেনা জ্যাকজেকের, পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলি, সিনিয়র মন্ত্রী কমল খেরা।

কানাডার বিচারমন্ত্রী এবং অ্যাটর্নি জেনারেল হিসেবে ডেভিড ল্যামেটি, আন্তঃসরকার বিষয়ক, অবকাঠামো এবং সম্প্রদায়ের মন্ত্রী ডমিনিক লেব্লাঙ্ক, জাতীয় রাজস্ব মন্ত্রী ডায়ান লেবুথিলিয়ার, ভেটেরান্স বিষয়ক মন্ত্রী এবং জাতীয় প্রতিরক্ষার সহযোগী মন্ত্রী লরেন্স ম্যাকওলে, জননিরাপত্তা মন্ত্রী মার্কো মেন্ডিসিনো, ক্রাউন-আদিবাসী সম্পর্ক মন্ত্রী মার্ক মিলারসহ অন্যান্য মন্ত্রীরাও শপথ গ্রহণ করেছেন।

কানাডার সাধারণ নাগরিকদের প্রত্যাশা প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডোর নেতৃত্বে নতুন মন্ত্রীসভা কানাডার সর্বাঙ্গীন অর্থনৈতিক উন্নয়ন এবং কানাডার মানুষের শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনীতিসহ সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করতে সক্ষম হবে।

উল্লেখ্য গত ২০ সেপ্টেম্বর ফেডারেল পার্লামেন্টের নির্বাচনের পর প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডোর নেতৃত্বে লিবারেল পার্টি তৃতীয়বারের মতো জয় পেয়েছে। তবে সরকার গঠন করতে এবারও সংখ্যাগরিষ্ঠতা পায়নি ট্রুডোর দল


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD