1. admin@prottashanewsbd24.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ইন্ডিয়াকে বিদায় করে ফাইনালের পথে লঙ্কানরা।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

একটু এদিক-ওদিক হলেই গ্রুপ পর্বে বিদায় হয়ে যেত শ্রীলঙ্কা। তারাই এশিয়া কাপের টপ ফেবারিট ও সবচেয়ে বেশি শিরোপা জয়ী ভারতের বাড়ির পথ এগিয়ে দিল। সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে এক বল থাকতে ৬ উইকেটে হেরেছে রোহিত শর্মার দল। বিদায়ের একদম কাছে চলে গেছে। অন্যদিকে শ্রীলঙ্কা ফাইনালের পথে এক পা বাড়িয়ে দিয়েছে।

বিনা উইকেটে ৯৭ রান। সেখান থেকে ১১০ তুলতেই নেই ৪ উইকেট। দারুণ শুরুর পরও হারের শঙ্কায় পড়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ভারতীয় বোলাররা বেশ চেপে ধরেছিলেন শেষদিকে এসে।

তবে ভারতের শেষ রক্ষা হয়নি। এক বল হাতে রেখে জিতেছে শ্রীলঙ্কা। ৬ উইকেটের এই জয়ে ফাইনালের পথে এক পা দিয়ে ফেলেছে দাসুন শানাকার দল।

শেষ ৬ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ৬৪। টানা দুই ওভারে দুই ছক্কা হাঁকিয়ে লড়াই বাঁচিয়ে রাখেন ভানুকা রাজাপাকসে। তিন ওভারে ৩৩ যখন দরকার, শানাকা হাঁকান একটি ছক্কা।

ফলে শেষ ১২ বলে শ্রীলঙ্কার জয়ের জন্য লাগে ২১ রান। ১৯তম ওভারে ভুবনেশ্বর কুমারকে তৃতীয় আর চতুর্থ বলে টানা দুই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন লঙ্কান অধিনায়ক শানাকা। শেষ ওভারে থাকে ৭ রান।

অর্শদীপ সিং চাপের মুখে দারুণ বোলিং করেন। প্রথম চার বলে দেন মাত্র ৫। এমন মুহূর্তে পঞ্চম বলটি ব্যাটে লাগাতে পারেননি শানাকা, তবে রানের জন্য দৌড় ঠিকই দেন। উইকেটরক্ষক রিশাভ পান্ত বল হাতে নিয়ে ননস্ট্রাইকে থ্রো করেন। সেখান থেকে আরও এক রান বাই। বাই ২ রান নিয়ে রুদ্ধশ্বাস ম্যাচটিতে জয়ের উল্লাসে মাতে লঙ্কানরা।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD