1. admin@prottashanewsbd24.com : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

শিকল বাঁধা অবস্থায় নিখোঁজ ছাত্রদল নেতা উদ্ধার।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৪৬ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নিখোঁজের একদিন পর বরিশাল জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ফোরকান হোসেন ইরানকে (২৫) হাত-পা শিকলে বাঁধা অবস্থায় উজিরপুরের একটি বাগান থেকে উদ্ধার করেছেন স্থানীয়রা।

রোববার (৯ অক্টোবর) রাত ৮টার দিকে উজিরপুরের গুঠিয়া ইউনিয়নের নারায়ণপুর গ্রামের একটি মসজিদের অদূরে একটি বাগান থেকে জীবিত অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

পরিবারের দাবি, ইরানকে নগরী থেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া হয়েছিল। তবে পুলিশ বলছে, ঘটনাটি সাজানো। যে এলাকা থেকে ফারকান হোসেন ইরানকে তুলে নেওয়ার দাবি করা হয়েছে সেখানকার ও আশপাশের স্থানের সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে দেখার পর এর সত্যতা পাওয়া যায়নি।

শনিবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে নগরীর গোড়াচাঁদ দাস সড়ক থেকে ইরানকে একটি সাদা মাইক্রোবাসে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া হয় বলে তার স্বজনরা অভিযোগ করেন।

পরেরদিন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ইরানকে তুলে নিয়ে গেছে। ইরান পুলিশের কাছেই রয়েছে। কিন্তু কোনো অসৎ উদ্দেশে তার সন্ধান দেওয়া হচ্ছে না। অবিলম্বে তার সন্ধান ও পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি।

ফোরকান হোসেন ইরান উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের কাংশি এলাকার আলম চাঁন সরদারের ছেলে। তিনি নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল ভিলেজের বিবিএর শিক্ষার্থী।

লেখাপড়ার পাশাপাশি ছাত্রদলের রাজনীতিতে যুক্ত হন ইরান। তিনি বরিশাল জেলা ছাত্রদলের ১ নম্বর সহ-সাধারণ সম্পাদক। লেখাপড়ার সুবাদে গোড়াচাঁদ দাস সড়কে তার চাচাতো ভাই গোলাম রাব্বির সঙ্গে একটি বাসায় ভাড়া থাকেন ইরান।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, হাত-পা শিকলে বাঁধা অবস্থায় একটি বাগানে এক যুবককে পড়ে থাকতে দেখে স্থানীয় এক ব্যক্তি ৯৯৯-এ কল করেন। পুলিশ পাঠিয়ে ওই যুবককে উজিরপুর থানায় নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদে ওই যুবক তার নাম বলেন ফোরকান হোসেন ইরান।

তিনি আরও বলেন, শনিবার রাতে বরিশাল নগরী থেকে ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নেওয়া হয়েছিল বলে জানান। পরে তার পরিবারের সদস্যদের থানায় ডাকা হয়। ইরানকে তার মা মমতাজ বেগমের জিম্মায় দেওয়া হয়েছে।

ওসি কামরুল হাসান বলেন, যে এলাকা থেকে ইরানকে তুলে নেওয়ার অভিযোগ করা হচ্ছে, সেটি বরিশাল কোতোয়ালি মডেল থানার আওতাধীন। ইরানের পরিবারের কোনো অভিযোগ থাকলে ওই থানায় যোগাযোগ করতে বলা হয়েছে। তার মা মমতাজ বেগম কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন।

ইরানের মা মমতাজ বেগম বলেন, ‘ইরানকে থানা থেকে রাত ২টার দিকে বাড়িতে নিয়ে আসা হয়েছে। সে শারীরিকভাবে অনেক দুর্বল। চিকিৎসক তাকে বিশ্রাম নিতে বলেছেন। বাড়ি ফেরার পর ইরান জানিয়েছে, শনিবার রাতে নগরীর বটতলা এলাকা থেকে তার ভাড়া বাসার দিকে যাচ্ছিল। এ সময় কয়েকজন ব্যক্তি তার পিছু নেয়। তারা তিন থেকে চারজন ছিলেন।’

‘একপর্যায়ে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিরা নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে একটি গাড়িতে ইরানকে তুলে নেন। এরপর নাকে রুমাল ধরলে সে জ্ঞান হারিয়ে ফেলে। জ্ঞান ফিরলে নিজেকে হাত-পা বাধা অবস্থায় অন্ধকার একটি কক্ষে দেখতে পায় ইরান। পরদিন রোববার রাত ৮টার দিকে নারায়ণপুর গ্রামে একটি মসজিদের অদূরে বাগানে তাকে ফেলে রেখে যায় ওই ব্যক্তিরা।’

মমতাজ বেগম আরও বলেন, সেখানে ফেলে যাওয়ার আগে ইরানকে অচেতন করা হয়েছিল। উদ্ধারের সময় স্যান্ডো গেঞ্জি ও শর্ট প্যান্ট ছাড়া তার গায়ে জামা-কাপড় ছিল না। হাত-পা শিকলে বাঁধা ছিল। জ্ঞান ফিরে আসলে চিৎকার করছিলেন ইরান। চিৎকার শুনে স্থানীয়রা তার কাছে ছুটে আসেন এবং ৯৯৯ নম্বরে কল করেন।

বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজ আলম মিঠু জানান, ফোরকান হোসেন ইরান জেলা ছাত্রদলের ১ নম্বর সহ-সাধারণ সম্পাদক। নিখোঁজের পর তিনিসহ দলের নেতারা নানা জায়গায় খোঁজ করেছেন। পরিবারের সঙ্গে কিছুক্ষণ পরপর তিনি যোগাযোগ করেছেন। তাকে ফিরে পাওয়ায় স্বস্তি এসেছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, ইরানকে তুলে নেওয়ার ঘটনাটি সাজানো। তার নিখোঁজ হওয়ার বিষয়টি কোতোয়ালি মডেল থানা পুলিশকে জানান তার চাচাত ভাই গোলাম রাব্বি। ইরানকে তুলে নেওয়ার সময় রাব্বি ইরানের সঙ্গে ছিলেন বলে দাবি করেছিলেন। পরে পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল ও আশপাশের সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে দেখার পর রাব্বির কথার সত্যতা পাওয়া যায়নি।

তিনি বলেন, সিসি টিভির ফুটেজে দেখা গেছে, ইরান ও রাব্বি শনিবার বিকেল ৪টার দিকে একটি ইজিবাইক থেকে ঘটনাস্থলের কাছাকাছি নেমে দুজন দুই দিকে চলে যান। এরপর রাত ৯টার পর রাব্বি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসানকে জানান, ইরানকে একট গাড়িতে তুলে নিয়ে গেছেন কয়েকজন। তবে রাব্বি তখনো ইরানের পরিবারকে এ বিষয়ে কিছুই জানাননি। পরে ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসানের পরামর্শে থানায় অভিযোগ দেন।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD