1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

বরিশালে ৩৫ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দঃ আটক ৪

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

বরিশালের হিজলায় ৩৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল আটক করে পুড়িয়ে ফেলা হয়েছে। এসময় ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়। উপজেলায় বিভিন্ন নদ-নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মৎস্য অধিদপ্তর, নৌবাহিনী, র‌্যাব ও পুলিশ সদস্যরা এক সঙ্গে এ অভিযান চালায়। সন্ধ্যার পর আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে মুক্তি দেওয়া হয়েছে।

মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আনিসুর রহমান তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা, গজারিয়া, লতা ও নয়াভাঙ্গুলি নদীতে অভিযান চালানো হয়েছে। মৎস্য অধিদপ্তর, নৌবাহিনী, র‌্যাব ও পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন। এসময় নদীতে ইলিশ শিকারের জন্য পেতে রাখা এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৩৫ লাখ টাকা। এছাড়া হিজলার হরিনাথপুর ও খালিশপুর এলাকা সংলগ্ন মেঘনা নদী থেকে ইলিশ শিকারের সময় চার জেলেকে আটক করা হয়।

তিনি আরও বলেন, সন্ধ্যার পর অভিযান থেকে ফিরে জব্দ হওয়া জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে ফেলা হয়েছে। আর আটক চার জেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে মুক্তি দেন ভ্রাম্যমাণ আদালত। মা ইলিশ রক্ষা ও নিষেধাজ্ঞা কার্যকরে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD