1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ওবায়দুল কাদেরও জামানত হারাবেনঃ ববি হাজ্জাজ

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামানত হারাবেন বলে মন্তব্য করেছেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। শুক্রবার (১০ই ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত নসরুল হামিদ মিলনায়তনে “কোন পথে বাংলাদেশের রাজনীতি” শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এই কথা বলেন তিনি।

ববি হাজ্জাজ বলেন, “দেশের মানুষ ভোট দিতে পারলে এবং এনডিএমসহ প্রকৃত বিরোধী রাজনৈতিক শক্তিরা অবাধে নির্বাচনী প্রচারণা চালাতে পারলে আওয়ামী লীগের বেশিরভাগ সভাপতিমন্ডলীর সদস্য, মন্ত্রিপরিষদের অনেকেই এমনকি দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবও জামানত হারাবেন। কিন্তু বাস্তবতা হলো দেশের এক ইঞ্চি মাটিতেও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নেই৷ মাত্র তিন দিন আগে আমার দলের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন তাঁর নির্বাচনী এলাকায় প্রচারণা চালাতে গেলে স্থানীয় এমপির প্রত্যক্ষ মদদে রাজবাড়ী জেলা ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে হেলমেট বাহিনীর নৃশংস হামলার শিকার হন। এতেই প্রমাণিত হয়, এনডিএম জনগণের শক্তি আর জনগণের শক্তিকে সহ্য করার ক্ষমতা আওয়ামী লীগের নেই।”

এনডিএম চেয়ারম্যান বলেন, “ক্রেডিট সুইস রিসার্চ ইনস্টিটিউটের তথ্যমতে দেশে ৫০০০ কোটি টাকার বেশি সম্পদ আছে ২১ ব্যক্তির হাতে। তবে আমরা মনে করি প্রকৃত সংখ্যাটা অনেক বেশি৷ পাকিস্তান আমলে ২২ পরিবারের পরিচয় আমরা জানতাম। কিন্তু বর্তমানে ব্যাংক লুটেরা আওয়ামী মাফিয়াদের পরিচয় জনগণের সামনে প্রকাশ করা হয় না।”

ববি হাজ্জাজ বলেন, “দেশের রাজনৈতিক পরিস্থিতি এখন কালোটাকা আর প্রশাসন নির্ভর৷ মিথ্যা মামলা আর হামলার ভয় দেখিয়ে জনগণের প্রতিবাদী কন্ঠকে রোধ করতে চায় সরকার৷ তবে বিএনপি এবং তাঁদের সমমনা জোটগুলো বারবার রাজনৈতিক কৌশলে ভুল করছে৷ কারণ তাঁদের নিজেদের দলের ভিতর গণতন্ত্রের চর্চা নেই৷ শুধু মুখে সরকার পতনের আন্দোলন বললেই জনগণ রাস্তায় নামবে না৷ আগামীর বাংলাদেশের বিনির্মাণে বিএনপি কোন স্পষ্ট রুপরেখা দিতে ব্যর্থ হয়েছে৷ কারণ তাঁরা পরিবারতান্ত্রিক রাজনীতিতে অভ্যস্ত।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে ইসির প্রতি দাবি জানিয়ে ববি হাজ্জাজ বলেন, “নির্বাচন কমিশন যদি শুধু তফশিল ঘোষণা আর নির্বাচনের ফলাফল প্রকাশের দায়িত্বে থাকে তাহলে এদেশে নিরপেক্ষ নির্বাচন কেয়ামত পর্যন্ত সম্ভব নয়। এখন থেকেই উপযুক্ত পরিবেশ এবং লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা ইসির দায়িত্ব।”

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনডিএম এর যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। এতে আরও বক্তব্য রাখেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, জানিপপের চেয়ারম্যান ড.মুহাম্মাদ কলিমুল্লাহ, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, বাংলাদেশ ইসলামী জনতা পার্টি-বিআইজেপির চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল এবং গণ রাজনৈতিক জোট–গর্জোর সভাপ্রধান সৈয়দ লিটু।

এনডিএম এর সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরার সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন দলের বিভাগীয় সম্পাদক মোঃ শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান, নুরুল আমিন লিটন,সাধারন সম্পাদক মিঠু আলী, ছাত্র আন্দোলনের সভাপতি মাসুদ রানা জুয়েলসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD