1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

আজ ঢাকা কলেজে শুরু হচ্ছে জাতীয় বিজ্ঞান মেলা।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

ঢাকা কলেজে আজ শুরু হচ্ছে তিন দিনব্যাপী ৮ম ঢাকা কলেজ সাইন্স ক্লাব (ডিসিএসসি) জাতীয় বিজ্ঞানমেলা ২০২৩। কলেজের বিজ্ঞান ক্লাবের আয়োজনে ‘আধুনিকীকরণে অভিযোজন’ শ্লোগানে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এই বিজ্ঞান উৎসব। ঢাকাসহ সারাদেশের প্রায় ৮০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেবেন।

কলেজের শহিদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মাধ্যমে বিজ্ঞান উৎসবের পর্দা উঠবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ইমরান রাহমান এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

ঢাকা কলেজ বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শরীফা সুলতানা বলেন, শিক্ষার্থীদের অংশগ্রহণে এই আয়োজন বিজ্ঞানমনস্ক জাতি তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে। উৎসবে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের নিয়ে প্রজেক্ট প্রদর্শনী, ওয়াল ম্যাগাজিন তৈরি ও প্রদর্শনী, রুবিকস কিউব, আইটি অলিম্পিয়াড, বায়োলজি অলিম্পিয়াড, স্কুল-কলেজের শিক্ষার্থীদের টিমভিত্তিক কুইজ প্রতিযোগিতা, ওয়ার্ল্ড কাপ কুইজসহ বিভিন্ন ধরনের আয়োজন রয়েছে। এমন কার্যক্রমের মধ্য দিয়ে আগামী দিনের কর্ণধার শিক্ষার্থীরা নিজেদের জ্ঞানের বিকাশ ঘটাতে পারবে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD