1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

গুলিস্তানে হকার বসলেই জরিমানা।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার থেকে গুলিস্তান চত্বর পর্যন্ত রাস্তাটিকে ‘লাল’ শ্রেণিভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সিদ্ধান্ত অনুযায়ী- এ রাস্তা ও রাস্তা সংলগ্ন ফুটপাত সবসময় হকারমুক্ত থাকবে। হকাররা পণ্যের পসরা সাজিয়ে এ রাস্তার ফুটপাতে বসলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেবে সিটি করপোরেশন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ডিএসসিসির ওয়েবসাইটে প্রকাশিত দক্ষিণ সিটি করপোরেশন অধিক্ষেত্রভুক্ত এলাকায় রাস্তা ও ফুটপাত যানবাহন ও জনগণের চলাচলের জন্য নির্বিঘ্ন রাখার লক্ষ্যে গঠিত কমিটির প্রথম সভার কার্যবিবরণীতে এসব সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি নগর ভবনে এ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির আহ্বায়ক ও নগর পরিকল্পনাবিদ মো. নজরুল ইসলাম ও সদস্যসচিব কাজী নূর কাওসার সভার আলোচ্যসূচির বিস্তারিত তুলে ধরেন।

নগর পরিকল্পনাবিদ মো. নজরুল ইসলাম বলেন, বঙ্গভবন থেকে গুলিস্তান হয়ে জিরো পয়েন্ট পর্যন্ত এবং হানিফ ফ্লাইওভার থেকে গুলিস্তান চত্বর পর্যন্ত রাস্তা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা বঙ্গভবন ও পদ্মা সেতু অভিমুখে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ সড়ক হওয়ায় উল্লেখিত রাস্তা লাল শ্রেণিভুক্ত করে সবসময় হকারমুক্ত রাখা জরুরি। দক্ষিণ সিটি মেয়রেরও এ বিষয়ে নির্দেশনা রয়েছে। এজন্য সম্পত্তি বিভাগের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এসময় সভায় উপস্থিত সম্পত্তি কর্মকর্তা, কাউন্সিলর ও নির্বাহী প্রকৌশলী তার সঙ্গে একমত পোষণ করেন। সভায় বক্তব্য দেন কমিটির অন্যতম সদস্য ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. এনামুল হক, নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD