1. admin@prottashanewsbd24.com : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

রাজধানীতে আজ বিএনপির গণমিছিলঃ থাকবে সমমনা দলগুলো।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

এক দফার চলমান আন্দোলনের ধারাবাহিকতায় আজ শুক্রবার (১১ আগস্ট) দুপুরে ঢাকার দুই মহানগর থেকে একযোগে গণমিছিল বের করবে বিএনপি। একই দিন এক দফার যুগপৎ আন্দোলনে বিএনপির সমমনা দলগুলোও ঢাকায় পৃথক মিছিল ও সমাবেশ করবে।

বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ দুই মহানগরে জুমার নামাজের পর একই সময়ে দুপুর ২টায় গণমিছিল বের হবে। এরমধ্যে উত্তরের গণমিছিলটি উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলে সামনে গিয়ে শেষ হবে। অন্যদিকে দক্ষিণের গণমিছিলটি মুগদার কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে।

মহানগর উত্তরের গণমিছিলে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দক্ষিণের গণমিছিলের নেতৃত্বে থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। উভয় মিছিলেই বিএনপি ও এর অঙ্গ-সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবেন বলে জানা গেছে।

এদিকে বিএনপি ছাড়াও আজ গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, গণঅধিকার পরিষদ ও এলডিপিসহ আরও কিছু দলও রাজধানীতে পৃথক মিছিল ও সমাবেশ করবে।

এরমধ্যে ছয় দলের জোট গণতন্ত্র মঞ্চ বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করবে। একই সময়ে সেখানে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সমাবেশ কর্মসূচি দিয়েছে। বিকেল ৪টায় বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত গণমিছিল করবে ১২-দলীয় জোট। গণফোরাম ও পিপলস পার্টি যৌথভাবে আরামবাগে মিছিল ও সমাবেশ করবে বিকেল ৪টায়।

অন্যদিকে বিকেল ৩টায় এফডিসি সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল বের করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। একই সময়ে পুরানা পল্টনে গণঅধিকার পরিষদ (নুরুল হক) ও জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) গণমিছিল করবে।

প্রায় সব দলের কর্মসূচি বিকেলে হলেও বাংলাদেশ লেবার পার্টি সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মিছিল করবে। এছাড়া জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) সন্ধ্যা ৭টায় মালিবাগ মোড়ে মিছিল করার কথা রয়েছে।

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি ও দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজপথে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি পালন করছে বিএনপি। গত ১২ জুলাই নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে সরকার পতনের এক দফা আন্দোলনের ঘোষণা দেয় দলটি।

এক দফা দাবিতে বিএনপিসহ বিরোধী জোটগুলো গত ১৮ ও ১৯ জুলাই সারাদেশে মহানগর ও জেলা সদরে পদযাত্রা কর্মসূচি দেয়। এরপর গত ২৮ জুলাই ঢাকায় মহাসমাবেশ এবং ২৯ ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD