1. admin@prottashanewsbd24.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজধানীতে তাজিয়া মিছিল

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

১০ মহররম, পবিত্র আশুরা। মুসলিম সম্প্রদায়ের জন্য তাৎপর্যপূর্ণ একটি দিন। এই দিনে হযরত মোহাম্মদ মোস্তফা (সঃ) এ দৌহিত্র ইমাম হোসাইন কারবালার প্রান্তরে শহীদ হন। বিশ্বের বিভিন্ন দেশে দিনটি ভাবগাম্ভীর্যের মধ্যে পালিত হয়।

দিনটিকে সামনে রেখে প্রতিবছর রাজধানীতে শিয়া সম্প্রদায়ের অনুসারীরা তাজিয়া মিছিল বের করলেও করোনা মহামারির কারনে এবার পুলিশের পক্ষ থেকে আহেই তা নিষেধ করা হয়।

তবে নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি ছাড়াই রাস্তায় তাজিয়া মিছিল বের করতে দেখা গেছে।

শুক্রবার (২০ আগস্ট) সকালে পুরান ঢাকার ইমামবাড়া হোসেনি দালান থেকে মিছিলটি বের হয়ে চকবাজার, লালবাগ, আজিমপুর, নিউ মার্কেট ও জিগাতলা বাসস্ট্যান্ডের দিকে যায়। বৃহস্পতিবার রাতে মিরপুরে তাজিয়া মিছিল বের হয়েছিল।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগের ডিসি জসিম উদ্দিন মোল্লা সংবাদমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণের কথা বিবেচনায় রাজধানীতে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল নিষিদ্ধ করা হয়েছে। আমরা এখন পর্যন্ত কোথাও তাজিয়া মিছিল বের হওয়ার কোনো খবর পাইনি। কোনোভাবেই তাজিয়া মিছিল বের করতে দেয়া হবে না।

মিছিলে যারা যোগ দিয়েছেন তাদের অধিকাংশের পরনে শোকের রঙ কালো পোশাক রয়েছে৷ তাজিয়া মিছিলে যোগ দিয়ে শিয়া সম্প্রদায়ের অনুসারীরা বুক চাপড়িয়ে ‘হায় হোসেন’, ‘হায় হোসেন’ মাতম তুলছেন।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, পবিত্র আশুরা উপলক্ষে সব ধরনের তাজিয়া মিছিল, শোভাযাত্রা, মিছিল ইত্যাদি বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে আবশ্যক সব ধর্মীয় আচার-অনুষ্ঠান প্রতিপালিত হবে।

পবিত্র আশুরা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বাণী দিয়েছেন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD