1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

কাবুল বিমানবন্দরে হামলার দায় স্বীকার আইএস এর

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

আফগানিস্তানের রাজধানী কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরের হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। গতকাল আত্মঘাতী বিস্ফোরণে ১২ মার্কিন সেনাসহ ৬০ জন নিহত হন।

এক বিবৃতিতে এই হামলার দায় স্বীকার করে আইএস। খবর রয়টার্সের।

বিবৃতিতে বলা হয়, আইএস-এর একজন আত্মঘাতী বোমা হামলাকারী যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর সঙ্গে থাকা অনুবাদক ও সহযোগীদের লক্ষ্য করে বিস্ফোরণ ঘটিয়েছে।

এর আগে এই বিস্ফোরণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রও আইএসকে দায়ী করেছে।

তালেবানের সঙ্গে ২০২০ সালের ফেব্রুয়ারিতে বিদেশি সেনা প্রত্যাহারে যুক্তরাষ্ট্রের চুক্তি হয়। এরপর আফগানিস্তানে এই প্রথম মার্কিন সেনা নিহত হওয়ার ঘটনা ঘটল। এছাড়া ২০১১ সালের পর আফগানিস্তানে এক ঘটনায় সবচেয়ে বেশি মার্কিন সেনা নিহতের ঘটনা এটি। ওই বছর আগস্টে আফগানিস্তানে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৩০ মার্কিন সেনা নিহত হয়েছিলেন।

এদিকে তালেবানও এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। তারা বলেছে, মার্কিন সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে থাকা স্থানে বিদেশি সেনাদের উপস্থিতিতে এ হামলা হয়েছে। বিশ্ব সম্প্রদায়ের উচিত বেসামরিক আফগানদের লক্ষ্য করে চালানো এই হামলার নিন্দা জানানো।

এ হামলার পর যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল ম্যাককেঞ্জি বলেছেন, আফগানিস্তানে এখনো প্রায় এক হাজার মার্কিন নাগরিক রয়েছে। তাই তাদের নিরাপদে ফিরিয়ে আনার কার্যক্রম অব্যাহত থাকবে এবং এ বিষয়ের ওপর তারা গুরুত্ব দিচ্ছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD