1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

সিইসি’র পদত্যাগের দাবীতে রাজধানীতে চরমোনাই পীরের গণ-মিছিল।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগ এবং কমিশনকে ব্যর্থ ঘোষণা করে তা বাতিলের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে গণমিছিল বের করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে মিছিলটি নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে যাওয়ার কথা রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, কর্মদিবসে মানুষের যেন ভোগান্তি না হয় সেজন্য গণমিছিল সীমিত করা হবে। তাদের খুব বেশিদূর এগোতে দেওয়া হবে না।

এদিকে গণমিছিল কর্মসূচি ঘিরে সকাল থেকে বায়তুল মোকাররম ও আশপাশের এলাকায় ইসলাম আন্দোলন বাংলাদেশের অসংখ্য নেতাকর্মী জড়ো হন। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের পক্ষ থেকে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে বুধবার (২১ জুন) সকাল ১০টায় বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে গিয়ে দলীয় নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। গণমিছিল শুরুর আগেই সেখানে বক্তব্য শুরু করেন তারা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সূত্রে জানা গেছে, জমায়েত হয়ে নির্বাচন কমিশন কার্যালয়ের অভিমুখে গণমিছিল কর্মসূচি পালন করবেন তারা। ইসলামী আন্দোলন বাংলাদেশ আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গণমিছিল কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন।

বুধবার সকালে বায়তুল মোকাররম ও পল্টন মোড় এলাকায় সরেজমিনে দেখা যায়, পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণমিছিল শুরু হয়। এসময় কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। বায়তুল মোকাররমের উত্তর গেটে গণমিছিল ঘিরে অবস্থান নেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাজারও নেতাকর্মী। শান্তিপূর্ণভাবে কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

এদিকে গণমিছিল ঘিরে বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাৎক্ষণিক কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির শঙ্কায় প্রস্তুত রাখা হয়েছে পুলিশের জলকামানসহ এপিসি যান। মোতায়েন রয়েছে সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশও।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল কর্মসূচি ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কর্মদিবসে মানুষের ভোগান্তি এড়াতে গণমিছিল সীমিত করা হবে। পুলিশ যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD