1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

রাজধানীতে আজ তারুণ্যের সমাবেশ।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে বিভাগীয় তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে আজ। ঢাকার এই তারুণ্য সমাবেশে ব্যাপক শোডাউন দেখাতে চায় বিএনপি।

ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ মিলেই এই সমাবেশ। এরই মধ্যে সমাবেশে পুলিশের অনুমতিও মিলেছে। সমাবেশে যোগ দিতে দু’একদিন আগেই অনেকে ঢাকায় চলে এসেছেন। দলের তারুণ্যনির্ভর এই তিন সংগঠনের বাইরে বিএনপির উদীয়মান নেতাকর্মীরাও সমাবেশে উপস্থিত হবেন।

এই সমাবেশে ব্যাপক উপস্থিতির মাধ্যমে বিএনপি ফের সরকারবিরোধী বার্তা স্পষ্ট করতে চায়। সমাবেশ থেকে বিএনপি নতুন কর্মসূচি ঘোষণা করবে বলেও জানা গেছে।

বিএনপি ও আয়োজক সংগঠনের নেতারা বলছেন, নতুন ভোটাররা গত ১৫ বছরে ভোট দিতে পারেননি। তারা ভোটাধিকার প্রয়োগ করতে চায়। অনেকে আবার চাকরি বঞ্চিত। কেউ কেউ মামলার ঘানি টানছেন। তাই এই সমাবেশে যোগদানে তাদের ব্যাপক উদ্দীপনা রয়েছে।

নতুন ভোটার আর তরুণদের কাছে টানতে জুন মাসের প্রথমদিকে বিএনপি ‘তারুণ্য সমাবেশে’র ঘোষণা দেয়। দলটির অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে এই সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করে দলটির নীতি নির্ধারণী ফোরাম। সংগঠন তিনটির পক্ষ থেকে পরে দিনক্ষণ ও তারিখ ঘোষণা করা হয়। ওই ঘোষণা অনুযায়ী ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় তারুণ্যের সমাবেশ করেছে।

এরই ধারাবাহিকতায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ ২২ জুলাই ঢাকায় সমাবেশ করছে। এরই মধ্যে ঢাকার বাইরের সব কয়টি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনেকটাই শান্তিপূর্ণভাবে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসব সমাবেশের উপস্থিতি ছিল বেশ নজরকাড়া। এবার ঢাকার সমাবেশে সফলভাবে সম্পন্ন করতে চায় দলটি।

এরই মধ্যে সমাবেশের জন্য ভেন্যু নির্ধারণ করা হয়েছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। দুপুরে সমাবেশের আনষ্ঠানিকতা শুরুর কথা। সমাবেশের জন্য অনুমতিও পেয়েছে দলটি। অনুমতি পেয়ে তিন সংগঠনের নেতারা মাঠে নামেন বিপুল উপস্থিতির মাধ্যমে সমাবেশ বাস্তবায়নে। ঢাকা বিভাগের সব জেলা থেকে উপস্থিতি নিশ্চিত করতে দলের নেতারা গতকালও দিনভর কাজ করেছেন।

নেতারা বলছেন, সমাবেশের দিন অর্থাৎ আজ সকাল থেকেই অঘোষিতভাবে রাজধানীর প্রবেশ মুখ নানা কারণে বন্ধ করে দিতে পারে প্রশাসন। তাই রাতের মধ্যেই বড় অংশের নেতাকর্মীকে ঢাকায় প্রবেশের নির্দেশ দেন দলের নেতারা। এছাড়া আশপাশ থেকে যারা যানবহন বন্ধ করে দিলেও হেঁটে আসতে পারবেন তাদের খুব ভোরে সমাবেশস্থলে যোগ দিতে বলা হয়েছে। অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা জনসমাবেশে উপস্থিতি নিশ্চিতে কৌশল নির্ধারণ করেছেন।

সমাবেশে বিপুল উপস্থিতি ঘটিয়ে বিএনপি ফের বিশেষ বার্তা দিতে চায়। অর্থাৎ তরুণদের বড় একটি অংশ যে সরকারবিরোধী অবস্থানে মাঠে রয়েছে সেটি প্রমাণ করতে বিপুল উপস্থিতি ঘটানোর পরিকল্পনার সংগঠনগুলোর। এই সমাবেশ ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে অনুষ্ঠিত হচ্ছে। সমাবেশকে কেন্দ্র করে সরকারের তৎপরতায়ও নজর রাখছে বিএনপির কয়েকজন নেতা। সতর্ক থেকে দলটি সার্বিক প্রস্ততি গ্রহণ করেছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD