1. admin@prottashanewsbd24.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

দুপুরের আগেই শেষ ছাত্রদলের প্রতীকী অনশন

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

দুপুরের আহেই কেন্দ্রীয় শহীদ মিনার থেকে প্রতীকী অনশন কর্মসূচি গুটিয়ে নিয়েছে ছাত্রদল। বিকেল ৩টা পর্যন্ত কর্মসূচি চলার কথা থাকলেও দুপুর ১২টার দিকেই তা গুটিয়ে নেওয়া হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন শুরু করে ছাত্রদল নেতারা। বিকেল তিনটা পর্যন্ত কর্মসূচি চলার কথা ছিল। কিন্তু কর্মসূচি দ্রুত শেষ করতে পুলিশের অনুরোধের পরই দুপুর ১২টার দিকে কর্মসূচি গুটিয়ে নেয় সংগঠনটি।

প্রত্যক্ষদর্শী ও অনশনকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকে শহীদ মিনারে ছাত্রদলের অনশন কর্মসূচি চলছিল। বেলা সাড়ে ১১টার দিকে এলাকার নিরাপত্তার জন্য পুলিশ জলকামান ও তিন প্লাটুন সদস্য মোতায়েন করে। পুলিশের পক্ষ থেকে ছাত্রদল নেতাদের দ্রুত কর্মসূচি শেষ করতে বলা হয়। এরপরই তড়িঘড়ি করে কর্মসূচি গুটিয়ে নেয় ছাত্রদল নেতারা।

তবে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিবের দাবি, দুপুর পৌনে ১২টার দিকে পুলিশ ‘ফোর্স’ নিয়ে ধাওয়া করে তাদের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরও দাবি করেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশাল ফোর্স নিয়ে বাধা দিয়েছে, ছত্রভঙ্গ করে দিয়েছে। কাউকে আটক করেনি, কিন্তু কয়েকজনকে লাঠিচার্জ করেছে। আমরা বিকেল তিনটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সেখানে প্রতীকী অনশন করতে চেয়েছিলাম। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি বাধার তীব্র নিন্দা জানাই আমরা।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার বলেন, আমরা কোনো বাধা দিইনি। নিরাপত্তার জন্য অতিরিক্ত ফোর্স আনা হয়েছিল। তাদের (ছাত্রদল নেতাদের) আমরা অনুরোধ করেছি, বিষয়টা দ্রুত শেষ করার জন্য। কোনো বলপ্রয়োগ করা হয়নি। পরে তারা দ্রুত সময়ে কর্মসূচি শেষ করে দিয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD