1. admin@prottashanewsbd24.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে পাল্টাপাল্টি কর্মসূচি পালনকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) দুদল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ক্যাম্পাসে থাকা সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া সংঘর্ষের ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে দুই সংবাদকর্মী মারধরের শিকার হয়েছেন। তাদের বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রশাসনিক ভবন-১ এর নিচতলায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আজম খাঁন (আবির) ও সময় জার্নালের প্রতিনিধি তারিকুল ইসলাম। তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্রলীগের কোনো কমিটি নেই। এরপরও দুটি পক্ষ নিজেদের ছাত্রলীগ নেতাকর্মী দাবি করে বিভিন্ন সময় কর্মসূচি পালন করে আসছে। একপক্ষ সিটি মেয়রের অনুসারী এবং অপরপক্ষ পানিসম্পদ প্রতিমন্ত্রীর অনুসারী হিসেবে পরিচয় দিয়ে ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারের চেষ্টা করছে।

হামলায় আহত আজম খাঁন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয় সিটি মেয়র অনুসারী ও পানিসম্পদ প্রতিমন্ত্রী অনুসারীরা পাল্টাপাল্টি কর্মসূচি পালনকালে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনার ছবি ও ভিডিও ধারণ করার সময় বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের বহিষ্কৃত শিক্ষার্থী ও সিটি মেয়র অনুসারী আল সামাদ শান্ত সহ ৩-৪ জন শিক্ষার্থী আমার মোবাইল ফোন নিয়ে যায়। পরবর্তীতে সেটি আনতে গেলে আমাদের এলোপাতাড়ি মারধর করা হয়। এতে আমি ও তারিকুল আহত হই। পরে সহপাঠীরা উদ্ধার করে আমাদেরকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে প্রায় একই সময় দুপক্ষই উপস্থিত হয়। ওই সময় কিছুটা উত্তেজনা তৈরি হয়। পরে তারা প্রশাসনিক ভবন-১ এর নিচতলায় ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে জড়িয়ে পড়ে। ঘটনা শুনে তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে উপস্থিত হই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করি।

তিনি আরও বলেন, এক সংবাদকর্মী শিক্ষার্থীর মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগ পেলে সেটি উদ্ধার করা হয়। আহতদের বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এমন ঘটনার পুনরাবৃত্তিরোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ এখন স্বাভাবিক আছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD