1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

প্রবাসী কর্মীদের পাশাপাশি উন্নত দেশের যাত্রীরাও ফিরছেন বিশেষ ফ্লাইটে।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

বিশ্বের বিভিন্ন দেশে আটকাপড়া প্রবাসী কর্মীদের জন্য মধ্যপ্রাচ্যসহ সাতটি দেশে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের অনুমিত দিয়েছে সরকার। তবে প্রবাসী কর্মী ছাড়াও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের যাত্রীরা বিশেষ ফ্লাইটে আসছেন।

সরাসরি ফ্লাইট বন্ধ থাকায় বিভিন্ন দেশ থেকে কৌশলে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার ও কুয়েত থেকে আসছেন তারা।
যদিও করোনাভাইরাসের টিকার সনদ নিয়ে ফিরছেন তাদের প্রায় সবাই।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (২৮ এপ্রিল সকাল ৮টা থেকে ২৯ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত) ২২টি বিশেষ ফ্লাইটে মোট এক হাজার ৮৮৭ জন যাত্রী ফিরেছেন। তাদের মধ্যে এক হাজার ১২৬ জন যাত্রীকে নিজ খরচে তিন দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং করোনা টিকার সনদ নিয়ে ফেরা ৭১৬ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে কর্মরত একজন স্বাস্থ্য কর্মকর্তা বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে প্রবাসী কর্মীসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যাত্রীরা ফিরে আসছেন। ‘২৮ এপ্রিল লকডাউন শেষ হচ্ছে এবং তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে না’ মনে করে দেশে ফিরেছেন অনেকেই। করোনার নেগেটিভ সনদ নিয়ে এলেও দেশে ফিরলেই বাধ্যতামূলক তিনদিনের কোয়ারেন্টাইনে নিজ খরচে থাকতে হবে— এমনটা মেনে নিয়েই ফিরছেন তারা।

তিনি আরও বলেন, দেশে ফেরা যাত্রীরা জানিয়েছেন, মহামারি করোনাকালে বাবা-মা ও স্ত্রী-সন্তানসহ স্বজনদের সঙ্গে ঈদ করতেই ফিরে এসেছেন তারা। তবে প্রবাসী কর্মীদের কেউ কেউ নিজ খরচে হোটেলে থাকার ব্যাপারে আপত্তি করে বলছেন, যেহেতু তারা আসার ৭২ ঘণ্টা আগে করোনা নেগেটিভ সনদ নিয়ে এসেছেন, তাই তাদের হোম কোয়ারেন্টাইনে দিলেই ভালো হতো।

ওই কর্মকর্তা বলেন, সরাসরি ফ্লাইট চালু না থাকায় যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশ থেকে আসা যাত্রীরা বিশেষ বিবেচনায় যেসব দেশের ফ্লাইট চালু রয়েছে, সেসব দেশে এসে দু-একদিন থেকে তবেই ফিরছেন। তাদের প্রায় সবাই করোনার দুই ডোজ করে টিকা নিয়ে আসায় তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD