1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

ফেরিতে সবধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশে চলমান লকডাউন কার্যকর করতে এবার ফেরিতে সবধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ ঘোষনা করা হয়েছে।

আজ (৯ জুলাই) থেকে তা কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান বলেন, ‘কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ্যবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স, জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠানের গাড়ি পারাপার করা হবে। ফেরিতে যাত্রীবাহী সব ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন আজকে থেকে বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, ‘ঈদ ঘনিয়ে আসছে। মানুষের মধ্যে শহর ছাড়ার প্রবণতা দেখা যাচ্ছে। বিনা প্রয়োজনে মানুষের চলাচলের ওপর নিষেধাজ্ঞা তো রয়েছেই। এতদিন কিছু গাড়িকে হয়তো অ্যালাউ করা হতো, মানুষও পার হতো। এটা যাতে না হয় আজকে থেকে তা কঠোরভাবে মানা হবে।’

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় গত ১ জুলাই সকাল ৬টা জারি করা করা কঠোর বিধিনিষেধ, পরে তা আরো ৭ দিন বাড়িয়ে ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত করা হয়।

মন্ত্রীপরিষদ বিধিনিষেধের প্রজ্ঞাপনে যে ২১ শর্ত আরোপ করে সে অনুযায়ী, এ সময়ে জরুরি সেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসররকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল দোকানপাট বন্ধ থাকবে। খোলা থাকবে শিল্প-কারখানা। জনসমাগম হয় এমন কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না এই সময়ে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD