1. admin@prottashanewsbd24.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

২৮ বছর পরে কোপার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচ সেরা ডি মারিয়া

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

২৮ বছরের অপেক্ষার পর অবশেষে শিরোপার স্বাদ পেল আর্জেন্টিনা। যে মারাকানা স্টেডিয়ামে ব্রাজিল হারেনি দীর্ঘ ৭১ বছর, সেখানে এবার জিতলো চীরপ্রতিদন্ধী আর্জেন্টিনা। এ্যান্জেল ডি মারিয়ার একমাত্র গোলে ব্রাজিলকে হারায় তারা। তিতের অপরেজয় যাত্রার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

আর্জেন্টিনা সর্বশেষ কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় ১৯৯৩ সালে। এর পর দু’বার ফাইনালে উঠলেও ছোঁয়া হয়নি ট্রফি। হতাশার বেদনায় বার বার জ্বলতে হয়েছে তাদের। বিশেষ করে ২০১৫ এবং ২০১৬ সালে হয় রানার্সআপ।

অবশেষে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়েই অধরা শিরোপার স্বাদ পেল আর্জেন্টিনা। অধিনায়ক মেসি পেলেন ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা। মারাকানায় ব্রাজিল সবশেষ ম্যাচ হেরেছিল ১৯৫০ সালের বিশ্বকাপ ফাইনালে। সেই ম্যাচটি এখনও মারাকানা ট্র্যাজেডি নামে পরিচিত।

সেই ঘটনার ৭১ বছর পর ব্রাজিলিয়ানদের আরেকটি বেদনার উপাখ্যান উপহার দিল আর্জেন্টিনা। সবমিলিয়ে ঘরের মাঠে ২০১৪ সালের পর প্রথম কোনো ম্যাচ হারল ব্রাজিল আর কোপা আমেরিকা নিজেদের মাঠে ১৯৭৫ সালের পর এটিই প্রথম পরাজয় সেলেসাওদের।

আর্জেন্টিনাকে দীর্ঘ ২৮ বছর পর চ্যাম্পিয়ন করার পথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেসি। পুরো আসরে ৪ গোল ও ৫ এসিস্ট করে দলকে পাইয়েছেন শিরোপা। ফাইনাল ম্যাচে গোল-এসিস্ট না পেলেও পুরো ম্যাচেই জয়ের জন্য মরিয়া ছিলেন মেসি।

মেসির উদ্ভাসিত টুর্নামেন্টের দুর্দান্ত ইতি টানলেন রদ্রিগো ডি পল ও অ্যাঞ্জেল ডি মারিয়া। ম্যাচের ২২ মিনিটের মাথায় রদ্রিগো ডি পলের দুর্দান্ত থ্রু বলে ব্রাজিলের অফসাইড ফাঁদ ভেঙে ঢুকে পড়েন ডি মারিয়া। বুদ্ধিদীপ্ত চিপ শটে সামনে থাকা গোলরক্ষককে পরাস্ত করে দলকে এগিয়ে দেন এ তারকা ফরোয়ার্ড। এই গোলের নিশ্চিত হয় শিরোপা।
ম্যাচ সেরা হন এ্যান্জেল ডি মারিয়া।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD