1. admin@prottashanewsbd24.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

প্রস্তুত বাস, লঞ্চ, ট্রেন। অসন্তোষ পরিবহন শ্রমিকরা।।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রিপোর্টার: কয়েকদফা লকডাউনের পর এবার রাস্তায় চলবে বাস নদীপথে দৌড়াবে লঞ্চ ট্রেনের পথে চলবে ট্রেন। তাই শ্রমিকেরা প্রস্তুত করছে তাদের বাস গুলো সেরে নিচ্ছে শেষবারের মতো ইঞ্জিন চাকা বিয়ারিং। তারা বলেন অনেকদিন বসে থাকার কারণে বাসের অনেক সমস্যা দেখা দিয়েছে যন্ত্রপাতিতে কিছু কিছু নষ্ট হয়ে গেছে নষ্ট গুলো চেঞ্জ করা হচ্ছে এবং কিছু রিপেয়ারিং করে প্রস্তুত করা হচ্ছে যাত্রী সেবার জন্য। বাস শ্রমিকরা বলেন মাত্র আট দিনের জন্য পরিবহনগুলোর চলাচল করলে আমরা মাত্র দুইটা কিংবা তিনটা ট্রিপ পাব এতে আমাদের কোন লাভ হবে না। তারপরও বসে থাকার চাইতে কিছু করা আমরা যে টাকা পাব তা দিয়ে আমাদের ঈদ উদযাপন টা ভালো হবে না। না দিতে পারবো ফ্যামিলিকে কিছু না খরচ করতে পারব নিজেরা না পাবে ভালোভাবে বাস মালিকরা। সবদিক বিবেচনা করে সরকার যদি আর কয়টা দিন বাড়িয়ে দিত তাহলে আমাদের পুষিয়ে যেত।

এদিকে ধুয়ে-মুছে পরিষ্কার করে নিচ্ছেন লঞ্চ শ্রমিকেরা লঞ্চগুলোকে অনেকদিন বসে থাকার কারণে লস গুলো ঝরে গিয়েছে রং রিপেয়ারিং ধুয়েমুছে প্রস্তুত করছে যাত্রী সেবার জন্য। ঈদে ভাড়া বাড়ানোর ব্যাপারে জিজ্ঞাসা করলে তারা বলে আমরা ভাড়া বাড়াবো না স্বাস্থ্যবিধি মানাটা একটু কষ্টকর হবে তারপরও আমরা চেষ্টা করব শতভাগ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের সেবা দিতে। থাকবে সেনিটাইজার ব্যবস্থা এবং মাক্স পড়া ছাড়া কোনো যাত্রীকে আমরা লঞ্চে তুলবোনা। অন্যদিকে নৌ প্রশাসন প্রস্তুত তারা বলে লঞ্চ গুলো স্বাস্থ্যবিধি না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং মাক্স ছাড়া কোন যাত্রী কে লঞ্চে উঠানো যাবে না এজন্য আমরা সব সময় প্রস্তুত রয়েছি ঈদ সেবা নির্বিঘ্নে যেন মানুষ পেতে পারে আমরা চেষ্টা করব।
ট্রেনের সিডুয়েল প্রস্তুত অনলাইনে টিকিট ছাড়া হয়েছে অনলাইনে অপেক্ষা শুধু লকডাউন এর শেষ সসময় লকডাউন এর সময় শেষ হলেই ট্রেন যাত্রী সেবা দিবে এবার ঈদে স্বাস্থ্যবিধি মেনে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD