1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

মৃত্যুর নতুন রেকর্ড ২৬৪, আক্রান্ত ১২৭৪৪

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

করোনায় দেশে একদিনে ২৬৪ জনের রেকর্ড মৃত্যু হয়েছে। এর আগে চলতি বছরের ২৭শে জুলাই সর্বোচ্চ মৃত্যু ছিল ২৫৮ জনের। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৯০২ জনে।

২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৮৬ জন এবং এখন পর্যন্ত ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৫২২টি নমুনা সংগ্রহ এবং ৪৬ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে পুরুষ ১৪০ জন আর নারী ১২৪ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৪ হাজার ৬৮৪ জন এবং নারী ৭ হাজার ২১৮ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের রয়েছে ১ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন।
মারা যাওয়া ২৬৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫৬ জন, রাজশাহী বিভাগের ১৯ জন, খুলনা বিভাগের ৩৫ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট বিভাগের ২৩ জন, রংপুর বিভাগের ১৮ জন, ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন। ২৬৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯০ জন, বেসরকারি হাসপাতালে ৫৫ জন এবং বাসায় ১৯ জন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD