1. admin@prottashanewsbd24.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

আবারো বড় জয় পেয়ে রাশিয়ার প্রেসিডেন্ট হচ্ছেন পুতিন

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

আবারো প্রেসিডেন্ট হচ্ছেন ভ্লাদিমির পুতিন। তিন দিনের নির্বাচন শেষে ভোট গণনায় তার দল ইউনাইটেড রাশিয়া পার্টি বেশ এগিয়ে রয়েছে। তবে কমেছে তাদের জনপ্রিয়তা।

রাশিয়ার কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে, এ পর্যন্ত ৩৩ শতাংশ ভোট গণনা হয়েছে। এর মধ্যে ৪৫ শতাংশের কিছু বেশি ভোট পেয়েছে ইউনাইটেড রাশিয়া। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি পেয়েছে ২২ শতাংশ ভোট। এছাড়া, নয় শতাংশ ভোট পেয়েছে জাতীয়তাবাদী এলডিপিআর পার্টি।

আংশিক এ ফলাফলে পুতিনপন্থি দলটির বড় জয়ের লক্ষণ দেখা গেলেও গত নির্বাচনের তুলনায় তাদের এবারের পারফরমেন্স বেশ খারাপ। ২০১৬ সালের ওই নির্বাচনে ৫৪ শতাংশের বেশি ভোট পেয়েছেন ইউনাইটেড রাশিয়া।

জীবনযাত্রার মানে অবনতি ও ক্রেমলিন সমালোচক আলেক্সেই নাভালনির তোলা দুর্নীতির অভিযোগে ভোটব্যাংকে টান পড়েছে পুতিনপন্থিদের। নাভালনি-মিত্রদের পরিকল্পিত নির্বাচনী প্রচারণাতেও ক্ষতি হয়েছে বেশ।

ক্রেমলিন সমালোচকদের অভিযোগ, এবারের নির্বাচনও ছিল ভুয়া। তাদের দাবি, অবাধ নির্বাচন হলে ইউনাইটেড রাশিয়ার ফলাফল আরও বেশি খারাপ হতো।

তবে নির্বাচনের এমন ফলাফলে রাশিয়ার রাজনৈতিক দৃশ্যপটে বড় কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। ১৯৯৯ সাল থেকে কখনো প্রধানমন্ত্রী কখনো প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকা পুতিন আগামী নির্বাচনেও আধিপত্য ধরে রাখবেন বলে মনে করছেন বিশ্লেষকরা।

ভ্লাদিমির পুতিন রাশিয়ায় বেশ জনপ্রিয়। তাকে দেশের নাগরিকরা পশ্চিমাদের বিরুদ্ধে লড়াই করা জাতীয় নেতা হিসেবে গন্য করে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD