1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

পাকিস্তান সফরে ইরানের সামরিক প্রধান

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

পাকিস্তান সফরে ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাঘেরি। তিনদিনের সফরে তিনি ১২ অক্টোবর ইসলামাবাদে পৌঁছান। পাকিস্তান সেনাবাহিনীর লজিস্টিক স্টাফের প্রধান লেফটেন্যান্ট জেনারেল সাকিব মেহমুদ মালিক তাকে বিমানবন্দরে স্বাগত জানান। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন বুধবার (১৩ অক্টোবর) এ তথ্য জানায়।

দেশটির শীর্ষ সামরিক প্রতিনিধি দলের প্রধান হয়ে বাঘেরি এ সফরে নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে। সফরকালে তিনি পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজা এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। পাকিস্তান সফরের দ্বিতীয় পর্বে তিনি করাচি যাওয়ার আগে ইসলামাবাদের সামরিক ও নৌ স্থাপনা পরিদর্শন করবেন।

সফরকালে উভয় পক্ষ সীমান্ত নিরাপত্তা, আঞ্চলিক স্থিতিশীলতা এবং সন্ত্রাস দমনে সহযোগিতার বিষয়ে আলোচনা করবে। এ সফরের ফলে দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক বাড়বে বলে আশা করা হচ্ছে।

ইরানের সংবাদমাধ্যম ইরনা নিউজ জানিয়েছে, এ সফর দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা, সীমান্তে নিরাপত্তা এবং আঞ্চলিক স্থিতিশীলতায় ভূমিকা রাখবে। এছাড়াও আফগানিস্তানে শান্তি-শৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদের বিরুদ্ধেও দেশ দুইটি কাজ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD