1. admin@prottashanewsbd24.com : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

উল্লাপাড়ায় ১০ হাজার টাকায় আ’লীগের দলীয় ফরম বিক্রি

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের বিরুদ্ধে ১০ হাজার টাকায় দলীয় ফরম বিক্রির অভিযোগ উঠেছে।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র তোলার আগেই উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফার কাছ থেকে কিনতে হচ্ছে উপজেলা আওয়ামী লীগের ফরম। আর প্রতিটি ফরম ১০ হাজার টাকায় কিনতে বাধ্য করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

শনিবার (১৬ অক্টোবর) খোঁজ নিয়ে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিলে রয়েছে উল্লাপাড়ার ১৩টি ইউনিয়ন। গত ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে শুরু হয় ফরম বিক্রি। ইতোমধ্যে বেশ কয়েকজন চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ফরম কিনেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক চেয়ারম্যান প্রার্থী বলেন, এ ধরনের সিস্টেম কোথাও নেই। কিন্তু উল্লাপাড়াতে এভাবেই ফরম বিক্রি করা হচ্ছে। ১০ হাজার টাকার নিচে কাউকে ফরম দেওয়া হচ্ছে না। ফরম না নিলে প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানো হবে না বলেও হুমকি দিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। ফলে বাধ্য হয়ে ফরম কিনছেন চেয়ারম্যান প্রার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলার পঞ্চক্রোশী ইউপির বর্তমান চেয়ারম্যান তৌহিদুল আলম ফিরোজ, বড় পাঙ্গাসী ইউপির চেয়ারম্যান প্রার্থী আবু বক্কর সিদ্দিক ও হাটিকুমরুল ইউপির চেয়ারম্যান প্রার্থী আরিফ তালুকদার ১০ হাজার টাকায় ফরম কেনার কথা নিশ্চিত করেছেন।

হাটিকুমরুল ইউপির চেয়ারম্যান প্রার্থী আরিফ তালুকদার বলেন, ১০ হাজার টাকায় দলীয় ফরম কিনেছি। কেন্দ্রে প্রার্থীদের তালিকা পাঠানোর জন্য এই ফরম বিক্রি করছে উপজেলা আওয়ামী লীগ।

দুর্গানগর ইউপির বর্তমান চেয়ারম্যান আফসার আলী বলেন, উপজেলা থেকে কেন্দ্রে তালিকা পাঠানোর জন্য প্রার্থীদের কাছে ফরম বিক্রি করা হচ্ছে। খরচের জন্য কিছু টাকা নিচ্ছে। তবে এটার কোনো নিয়ম নেই। তবুও যারা প্রার্থী তাদের কিনতেই হচ্ছে।

ফরম বিক্রির বিষয়টি স্বীকার করে উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, দলের ফান্ড গঠন করতে হবে। জেলা ও উপজেলার দুস্থ কর্মীদের সাহায্য করতে প্রার্থীদের কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে। এছাড়া এ টাকা থেকে ঢাকায় যাতায়াতসহ অন্যান্য খরচ করা হবে। তবে দলীয় ফরম ১০ হাজার টাকায় বিক্রির কোনো নিয়ম আছে কি-না এমন প্রশ্ন করা হলে তিনি কোনো উত্তর দেননি।

এদিকে, ফরম বিক্রির বিষয়ে অবগত নয় বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদির রুমি। তিনি বলেন, ফরম বিক্রির বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে জানতে চাইলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার বলেন, দলের ফরম তৈরি ও ঢাকায় যাতায়াত খরচের জন্য প্রার্থীদের কাছ থেকে টোকেন মানি নেওয়া যেতে পারে। তবে ১০ হাজার টাকা করে আদায়- এটা অনেক বেশি। এটা যদি নেওয়া হয়, সেটা গ্রহণযোগ্য নয়


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD