1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

বর্তমান সরকার মুনাফেকের সরকার, প্রতারণার সরকার। সেলিম

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

বর্তমান সরকারকে মুনাফেকের সরকার, প্রতারণার সরকার বলে আখ্যা দিয়েছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেন, সরকার মানুষের সাথে প্রতারনা করছে, ভোটের আগের রাতে ভোট মেরে নির্বাচন করে ক্ষমতায় এসেছে।

সোমবার (১ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক শ্রমিক সমাবেশ এ কথা বলেন তিনি। পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ এই শ্রমিক সমাবেশের আয়োজন করে।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি বলেন, বর্তমান সরকারের মন্ত্রীরা বলে সচিবরা নাকি তাদের কথা শোনে না। এমপিরা বলে তাদের কথা নাকি এসপি-ডিসিরা শোনে না। শুনবে কেন, এসপি বলে তোমাদের এমপি বানাইছি আমি। এভাবেই চলছে।

বন্ধ পাটকল ও তাদের অবস্থা তুলে ধরে সেলিম বলেন, পাটকল শ্রমিকদের ওপর অন্যায়-অবিচার জুলুম করা হয়েছে। আমরা রাজপথে আন্দোলন সংগ্রাম করে পাটকল জাতীয়করণ করেছিলাম। কিন্তু এসব পাটকল আজ বন্ধের পাঁয়তারা করা হচ্ছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা আসুন আমরা আপনাদের সঙ্গে বিতর্ক করতে রাজি আছি। পাটকল অলাভজনক এটি ভুল প্রমাণিত করবো। এটা যে লাভজনক খাত তা প্রমাণ করে দেবো আমরা।

সেলিম বলেন, পাটকলগুলো আমাদের কাছে দাও, শ্রমিকদের হাতে দাও। দেখো এই টাকা সুইজারল্যান্ড নয়, শ্রমিকদের মাধ্যমে গ্রামের গরিব মানুষদের হাতে চলে যাবে।

কতজন সচিব যুদ্ধ করেছিল সেই প্রশ্ন রেখে সেলিম বলেন, যুদ্ধ করেছিল শ্রমিক মেহনতি মানুষ। তারা যুদ্ধ করলো অথচ তারাই আজ অসহায়। আর এদিকে করোনার সময়ও ১১ হাজার কোটিপতি হয়েছেন। যারা কিছু নেই তার সম্পদ লুট করে করে এরা ধনী হচ্ছে।

তিনি বলেন, প্রয়োজনে আবার যুদ্ধ করবো। পাটকলসহ সবকিছু উদ্ধার করে নতুন ব্যবস্থায় যেতে হবে। এক লুটেরা থেকে অন্য লুটেরার কাছে ক্ষমতা দেওয়া যাবে না। আমরা পাটকল চালুই করবো। না হয় নতুন পাটকল নির্মাণ, আধুনিকায়নসহ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করবো।

সমাবেশে উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লব পার্টির সভাপতি মোশরেফা মিশু, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এম ফয়েজসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD