1. admin@prottashanewsbd24.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

নাইজেরিয়ায় ভবন ধসঃ নিহত ২০

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

নাইজেরিয়ায় বহুতল ভবন ধসে এখন পর্যন্ত ২০ জন নিহতের খবর পাওয়া গেছে। এখনো নিখোঁজ রয়েছেন আরো অনেকে। ১ নভেম্বর স্থানীয় সময় সোমবার বিকালে এ দুর্ঘটনা ঘটে।

ধসে পড়া ভবনটিতে ‘অস্বাভাবিকতা’ নজরে আসার পর চলতি বছরের শুরুতে এর অবকাঠামো নির্মাণ কাজে স্থগিতাদেশ দেয় রাজ্য সরকার। স্থানীয় সময় মঙ্গলবার ( ২ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে কর্তৃপক্ষ।

লাগোস রাজ্যের ডেপুটি গভর্নর ওবাফেমি হামজাত বলেন, ২১ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণে গত জুনে এর কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল।

তিনি বলেন, সম্প্রতি শ্রমিকরা কাজ করার অনুমতি পায়। কিন্তু মঙ্গলবার দেখা গেছে যে, এটি নির্মাণাধীন অংশে ঘটেছে কিনা তা স্পষ্ট হচ্ছিল না।

তবে কি কারণে অবকাঠামোগত নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল তা স্পষ্ট করে বলেননি তিনি। কিন্তু লাগোস রাজ্যের বিল্ডিং কন্ট্রোল এজেন্সির প্রধান জানান, ভবনটি নির্মাণে নিম্নমাণের সামগ্রী ব্যবহার করা হয়, যা ছিল ভয়ঙ্কর।

জানা গেছে, ফোর স্কোর হোম লিমিটেড আবাসন স্কিমের পরিকল্পনা করে ভবনটি নির্মাণ করছিল। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা ও নাইজেরিয়ার অন্য এলাকাগুলোতেও তাদের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে।

এদিকে, সরকারের তরফ থেকে জানানো হয়েছে, এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিরাপত্তা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবীরা এখনও উদ্ধার কাজ চালাচ্ছেন। দুর্ঘটনাস্থলের আশপাশে ভূক্তভোগীদের স্বজনরা অপেক্ষা করছেন প্রিয়জনকে দেখার জন্য।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD