1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

ফেসবুক থেকে অর্থ আয় করবেন যেভাবে

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

হাতে স্মার্টফোন আছে অথচ,ফেসবুকে একাউন্ট নেই, এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। মানুষ নিজের মতামত, ছবি ও বন্ধুদের সাথে যোগাযোগের মাধ্যম হিসেবে ফেসবুক ব্যবহার করে থাকেন।

তবে, বর্তমানে ফেসবুক এর পাশাপাশি অর্থ আয়েরও অন্যতম এক ক্ষেত্রে পরিণত হয়েছে। অনলাইন ব্যবসা থেকে শুরু করে নানাভাবে এখান থেকে আয় করে বেকারত্ব ঘোচাচ্ছে হাজার হাজার তরুণ-তরুণী।

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করবেন-

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমানে অনলাইনে আয়ের হট টপিক বলা চলে। কম পরিশ্রমে উল্লেখযোগ্য পরিমাণে আয়ের সম্ভাবনা থাকায় অনেকেই ঝুঁকছে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের দিকে। ফেসবুক অ্যাফিলিয়েট মার্কেটিং এরও সম্ভাবনাময় একটি ক্ষেত্র।

অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে মধ্যস্ততাকারীর কাজকেই বোঝানো হয়। ধরুন, আপনি হলেন একজন ক্রেতা ও বিক্রেতার মধ্যজন। আপনার সুপারিশে যদি কোনো ক্রেতা কোনো প্রডাক্ট ক্রয় করেন, সেক্ষেত্রে আপনি যেহেতু প্রোডাক্টটির ক্রয়ের পেছনে ক্রেতাকে উদ্বুদ্ধ করেছেন তাই আপনি সেখান থেকে কমিশন পাবেন।

ফেসবুক গ্রুপ

ফেসবুক গ্রুপগুলোর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। ফেসবুক গ্রুপের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আপনিও আয় করতে পারেন। ফেসবুক গ্রুপ থেকে আয় এর ক্ষেত্রে আপনার দরকার পড়বে একটি ফেসবুক গ্রুপ যেখানে নিয়মিত পোস্ট হয় আর ভালো এনগেজমেন্ট রয়েছে।

প্রথমত আপনার ফেসবুক গ্রুপে অর্থের বিনিময়ে বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন। যা বর্তমানে একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এছাড়াও আপনার পণ্য বিক্রিতেও ফেসবুক গ্রুপ ব্যবহার করে আয় করতে পারেন।

পেজ ম্যানেজমেন্ট

অনেক সময় দেখা যায় সেলিব্রেটি কিংবা সেলিং পেজগুলো অনেক বেশি ফলোয়ার থাকে। ফলে বিভিন্ন কাজের চাপে ওনারের পক্ষে একা পেজ চালানো সম্ভব হয় না। পেজ আপডেট রাখা, পোস্ট দেওয়া, কমেন্ট পড়া বা রিপ্লাই দেওয়ার জন্য বেশি মানুষের প্রয়োজন হয়। এজন্য অ্যাকাউন্ট বা পেজ ম্যানেজ করার জন্য তারা জনবল নিয়োগ করেন। অন্যের ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ ম্যানেজমেন্টের কাজ করে আপনিও আয় করতে পারেন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD