1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

থাকবেনা জেএসসি পরীক্ষাঃ দীপু মনি

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

আগামী শিক্ষাক্রম থেকে থাকবেনা জেএসসি পরীক্ষা। তবে শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি নির্ধারন করে মূল্যায়নের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

রোববার (১৪ নভেম্বর) মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে শুরু হওয়া এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে কিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, জেএসসি-জেডিসি পরীক্ষা আগামী বছর হবে কিনা সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে শিক্ষাক্রম পরিবর্তন হলে জেএসসি-জেডিসি থাকবে না।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। তবে একটি অংশ গুজব রটানোর চেষ্টায় আছে। তাদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে আছি। কাউকে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

মন্ত্রী বলেন, সারাদেশে এসএসসি, দাখিল, ভোকেশনাল পর্যায়ে ২২ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো।

তিনি আরও বলেন, একটি চক্র প্রশ্নফাঁসের গুজব রটানোর চেষ্টায় আছে। মাদক নিয়ন্ত্রণের মতো এ গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক প্রমুখ, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD