1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

ভোটের দুই দিন আগেই আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী ঘোষণা

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

কুড়িগ্রামে ভোটের দুইদিন আগে নৌকা প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। আদালতের রায় অনুযায়ী প্রতিপক্ষের প্রার্থীতা বাতিল হওয়ায় সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের নৌকা প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান এ ঘোষণা দেন। রাত সাড়ে ১১টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব এ তথ‌্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কাঁঠালবাড়ীতে ভোট অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নে চেয়ারম‌্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল নৌকা প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। মনোনয়ন পত্র দাখিলের পর বাছাই পর্বে আব্দুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিলেও এই আদেশ বহাল থাকলে উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদন করেন আব্দুল হক।

প্রতীক বরাদ্দ নিয়ে প্রচারণা চালিয়ে মাঠ ধরে রাখলেও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে আব্দুল হকের নির্বাচনে অংশ গ্রহণের আইনত কোনো বৈধতা নেই বলে জানায় নির্বাচন কমিশন। এর ফলে বৃহস্পতিবার রাতে আব্দুল হকের প্রার্থিতা বাতিলের ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং কর্মকর্তা। একই সঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম‌্যান পদে বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে নির্ধারিত তারিখে সাধারণ সদস‌্য ও সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD