1. admin@prottashanewsbd24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

রাশিয়ায় গুগলকে জরিমানা

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
সংবাদটি শেয়ার করুন:

বে-আইনি কনটেন্ট না সরানোর অভিযোগে গুগলকে আবারো জরিমানা করলো রাশিয়া। নিষিদ্ধ বিষয়বস্তু সরিয়ে না নেওয়ার জন্য মস্কোর একটি আদালত ৪০ হাজার ৪০০ ডলার জরিমানা করে।  তবে এ জরিমানাকে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের প্রযুক্তি প্রতিষ্ঠানটির মধ্যে চলমান দ্বন্দ্বের অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সার্চ ইঞ্জিন ও ইউটিউব থেকে নিষিদ্ধ বিষয়বস্তু সরিয়ে ফেলতে বারবার ব্যর্থ হওয়ায় এ বছরের অক্টোবরে গুগলকে জরিমানা করার হুমকি দিয়েছিল রাশিয়া। মনে করা হচ্ছে বিদেশি কারিগরি সংস্থাগুলোর লাগাম টানতে এ জরিমানা মস্কোর সবচেয়ে শক্তিশালী পদক্ষেপ।

গুগল গত মাসে জানায়, তারা জরিমানা হিসেবে রাশিয়াকে তিন কোটি রুবল দিয়েছে।

জানা গেছে, এ বছর রাশিয়া যুক্তরাষ্ট্রের প্রযুক্তি কোম্পানিগুলোকে কয়েকবার জরিমানা করেছে। রাশিয়ার রাষ্ট্রীয় যোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা রসকোমনাডজর মার্চ থেকে টুইটারের গতি কমিয়ে দিয়েছে। সমস্ত অবৈধ সামগ্রী অপসারণ না হওয়া পর্যন্ত সংস্থাটি মোবাইল ডিভাইসের ওপর থেকেও বিধিনিষেধ তুলে নেবে না বলেও জানায়।

সরকারি নির্দেশ সত্ত্বেও কনটেন্ট না সরানোয় নভেম্বরের শুরুতে গুগলকে ২০ লাখ রুবল বা ২৮ হাজার ডলার জরিমানা করে রাশিয়া। আর টেলিগ্রামকে ৪০ লাখ রুবল। এর আগে গুগলকে ৩ কোটি ২০ লাখ রুবল জরিমানা করেছিল রাশিয়া।

সরকারের যুক্তি, গুগল ও টেলিগ্রামকে নির্দেশ দেয়া হয়েছিল, তারা যেন বেআইনি কনটেন্ট সরিয়ে নেয়। তারা নির্দেশ মানেনি।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD