1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

বাপ্পি লাহিড়ীর অনন্তলোকে যাত্রা।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

ভারতীয় উপমহাদেশের কিংবদন্তী সংগীত সুরকার গায়ক বাপ্পি লাহিড়ী মারা গেছেন। মৃত্যুর সময় এই কিংবদন্তি শিল্পীর বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ের ক্রিটি কেয়ার হাসপাতালে জীবনাবাসন ঘটে এই প্রয়াত সংগীত শিল্পির।

১৯৭০ থেকে ৮০-এর দশকে হিন্দি সিনেমা জগতের অন্যতম জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পির নাম বাপ্পি লাহিড়ী। ‘ডিস্কো ডান্সার’ থেকে শুরু করে অনেক জনপ্রিয় গান রয়েছে তার সংগীত ক্যারিয়ারে।

হিন্দিতে ‘ডিস্কো ডান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, আশা ও ভালোবাসা, বাংলায় অমর সঙ্গী, আমার তুমি, অমর প্রেম প্রভৃতি ছবিতে সুর দিয়েছেন। গেয়েছেন একাধিক গান।

২০২০ সালে ‘বাগি- ৩’ ছবিতে তিনি কণ্ঠ দেন। ভারতের আরেক কিংবদন্তি শিল্পি কিশোর কুমার ছিলেন লাহেড়ির সম্পর্কে মামা। খ্যাতিমান এই শিল্পির বাবা অপরেশ ও মা বাঁশরী লাহিড়ি-দু’জনেই ছিলেন সংগীত জগতের মানুষ। তাই একমাত্র সন্তান বাপ্পি ছেলেবেলা থেকেই গানের প্রতি বেশ আকৃষ্ট ছিলেন। মা, বাবার কাছেই গানের হাতিখড়ি লাহেড়ির। তার বাবা-মা নাম দিয়েছিলেন অলোকেশ, কিন্তু জনপ্রিয়তা পান বাপ্পি নামে।

বাপ্পি লাহেড়ি ১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন। তারপর দীর্ঘদিন বাংলা ও হিন্দি ছবির গান গেয়েছেন। সুর দিয়েছেন। শরীরে প্রচুর স্বর্ণ অলংকার পড়তেন লাহেড়ি। তিনি বলতেন, ‘আমার ভগবানের নাম সোনা!’ ছিল গায়কির নিজস্ব কায়দা, যা তাকে হিন্দি ছবির জগতে অনন্য পরিচিতি দিয়েছিল। বাপ্পি লাহেড়ির ঝুড়িতে রয়েছে একাধিক পুরস্কার এবং সম্মান।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD