1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

‘পাকিস্তান নিরাপদ’ লাহোরে পা রেখেই জানালেন অজি অধিনায়ক প্যাট কমিন্স

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

বিমান থেকে নেমেই অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স জানিয়ে দিলেন ‘পাকিস্তান নিরাপদ।’ স্টিভেন স্মিথ ৩৫ সদস্যের অস্ট্রেলিয়া দলের একটি ছবি টু্ইটারে পোস্ট করেছেন। যেখানে তাদের সবাইতেই দেখা যাচ্ছে খোশ মেজাজে।

১৯৯৮ সালের পর এই প্রথম। প্রায় ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে সফরে আসলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল। রোববার সন্ধ্যার পরই লাহোর বিমান বন্দরে এসে পৌঁছায় প্যাট কামিন্সরা।

৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু প্রথম টেস্ট, একমাত্র টি-টোয়েন্টি দিয়ে ৫ এপ্রিল শেষ হবে সফর। সফরে পাকিস্তানের বিপক্ষে মোট তিনটি টেস্ট এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

নিরাপত্তার অজুহাতে দীর্ঘদিন ধরেই পাকিস্তানে আসছিল না বিশ্বের বহু দেশ। বিশেষ করে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটই বন্ধ হয়ে যায় দেশটিতে। বহু কাঠখড় পুড়িয়ে দুই-তিন বছরে আগে থেকে ধীরে ধীরে চালু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট।

সর্বশেষ সেই ১৯৯৮ সালে পাকিস্তান সফরে এসেছিল অস্ট্রেলিয়ানরা। অবশেষে ২ যুগ পর বহু প্রতিক্ষিত সিরিজটি খেলতে পাকিস্তান পৌঁছালো তারা। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য নেয়া নিরাপত্তার আয়োজন দেখে ভিষণ খুশি অসি টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

পাকিস্তানে পৌঁছে তিনি বললেন, ‘আমি সম্পূর্ণ নিরাপদ অনুভব করছি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমাদের ওপর দারুণ খেয়াল রাখা হচ্ছে। আমরা প্লেন থেকে নেমেই সোজা হোটেলে চলে যাই এবং যথেষ্ট নিরাপত্তার মধ্যে দিয়েই আমাদের নিয়ে যাওয়া হয়। পুরো বিষয়টাই খুব স্বস্তিদায়ক এবং এতজন পেশাদার লোকের মধ্যে থাকাটা সৌভাগ্যের। আমরা শুধু নিরাপত্তা নয়, জৈব নিরাপত্তাও যাতে ভাল থেকে সেই বিষয়ে নজর দিতে বলেছিলাম। সবাই খুব ভাল কাজ করছে। ফলে আমরা শুধুমাত্র নিজেদের খেলাতেই ফোকাস করতে পারব।’

পুরো সফরে অস্ট্রেলিয়া দলের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে পাকিস্তান সরকারের পক্ষ থেকে। জানা গেছে, কামিন্সদের নিরাপত্তার জন্য ৪০০০ সৈন্য মোতায়েন করা হয়েছে।

অস্ট্রেলিয়া দলের সফরের সময় রাস্তার আশপাশের মোবাইল পরিসেবা বন্ধ করে দেয়া হবে। বাস এবং মেট্রো পরিসেবাও সীমাবদ্ধ করে দেওয়া হবে। এছাড়া রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের বাইরে স্নাইপার্সও মোতায়েন করা হবে বলে পাকিস্তানি মিডিয়ার খবর। মোটকথা, ক্যাঙ্গারুদের নিরাপত্তায় বিন্দুমাত্র ত্রুটিও রাখতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD