1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

পুতিন “যুদ্ধাপরাধী “।। মার্কিন সিনেটে বিল পাশ।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুদ্ধাপরাধী আখ্যা দিয়ে মার্কিন সিনেটে সর্বসম্মতিতে প্রস্তাব পাশ হয়েছে। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান পরিচালনা করায় পুতিনকে যুদ্ধাপরাধী হিসেবে নিন্দা জানাতে আনা প্রস্তাবে সর্বসম্মতি দিয়েছেন মার্কিন সিনেটের সদস্যরা। খবর বিবিসি ও আলজাজিরার।

বিরল ক্রসপার্টি ভোটাভুটিতে সিনেট সদস্যরা পুতিন ও তার সরকারের ইউক্রেন আক্রমণের বিষয়টি তদন্তের জন্য হেগে অবস্থিত আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিন্দা প্রস্তাবে বলা হয়েছে, ইউক্রেনে মানবতার বিরুদ্ধে অপরাধ, সহিংসতা ও যুদ্ধাপরাধের নিন্দা জানাচ্ছে মার্কিন সিনেট। এই অপরাধ করছে রাশিয়ান বাহিনী।

ভোটাভুটির আগে মঙ্গলবার ডেমোক্রেটিক সিনেট নেতা চাক শুমার সিনেটে বক্তৃতা দেন। তিনি বলেন, ইউক্রেনে ‘নৃশংসতার’ চালানোর জন্য পুতিনকে জবাবদিহির আওতায় আনতে হবে।

বিলটির উদ্যোক্তা রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম এক বিবৃতিতে বলেছেন, আমার পরবর্তী পদক্ষেপ হচ্ছে—আমাদের ব্রিটিশ মিত্রসহ একসঙ্গে কাজ করা। আশা করি, অন্যরাও এর সঙ্গে যুক্ত হবে। আমরা একটি ইন্টেল সেল তৈরিতে কাজ করব, যা যুদ্ধাপরাধে যুক্ত রুশ সামরিক ইউনিটগুল এবং তাদের কমান্ডারদের নাম প্রকাশ শুরু করবে।’

রাশিয়ানদের ‘নাম প্রকাশ ও লজ্জা দেওয়ার ক্যাম্পেইন শুরুর প্রক্রিয়া চলছে’ বলেও জানান লিন্ডসে গ্রাহাম।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD