1. admin@prottashanewsbd24.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

রাজধানীর জুরাইনে চিপস কারখানায় আগুনঃ ক্ষতি প্রায় ৩ কোটি টাকা।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

রাজধানীর পোস্তগোলার পূর্ব জুরাইনে ডি. আর. ফুড প্রোডাক্টস চিপসের কারখানায় অগ্নিকাণ্ডে প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মালিকের বোন।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে পুড়ে যাওয়া কারখানা দেখতে এসে তিনি এমনটি দাবি করেন।

কারখানার মালিক দেলোয়ার হোসেনের ছোট বোন লিজা আক্তার বলেন, কারখানার একপাশে আগুন লাগে, পরে তা ছড়িয়ে পড়ে পুরো কারখানা পুড়ে ছাই হয়ে যায়। অনেকগুলো দামি মেশিন ছিল, সব পুড়ে গেছে।

তিনি বলেন, আড়াই থেকে ৩ কোটি টাকার মেশিন ও মালামাল হয়তো পুরোপুরি পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে এখন বলতে পারবো না।

কীভাবে আগুন লাগলো জানতে চাইলে তিনি বলেন, কীভাবে আগুন লাগলো তা আমরা জানি না। ফায়ার সার্ভিস তদন্ত করবে, তারপর হয়তো জানতে পারবো।

এদিকে সকাল থেকেই পুড়ে যাওয়া কারখানাটি দেখতে ভিড় করেন স্থানীয়রা। পুড়ে ছাই হয়ে যাওয়া পণ্য ও যন্ত্রপাতি দেখে স্থানীয় এক বাসিন্দা বলেন, বড় একটি কারখানা পুরোটাই পুড়ে গেছে। এটা আসলেই খুব কষ্টের। অনেক শ্রমিক এখানে কাজ করতেন।

পাশের কারখানায় কাজ করা এক শ্রমিক বলেন, আগুন লাগার কথা শুনে দৌড়ে আসি। ধোঁয়া আর বাতাসের কারণে ভেতরে যাওয়া যাচ্ছিল না। ভাগ্য ভালো বলে বাতাসের কারণে আমাদের কারখানার দিকে আগুন আসেনি।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক দিনমনি শর্মা বলেন, বুধবার (৮ জুন) রাত ১১টা ২২ মিনিটে (কারখানাটিতে আগুন লাগে)। খবর পেয়ে রাত সাড়ে ১১টায় প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে যোগ দেয় আরও পাঁচটি ইউনিট।

তিনি বলেন, আটটি ইউনিটের প্রচেষ্টায় রাত ১২টা ৫০মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। চিপসের পাশাপাশি বার্মিজ আচার উৎপাদনও হতো কারখানাটিতে। সেখানে কাজ করতেন প্রায় ৭০ থেকে ৮০ জন শ্রমিক।

তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে বিস্তারিত জানাননি এই কর্মকর্তা।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD