1. admin@prottashanewsbd24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

অবশেষে টুইটার কেনা নিশ্চিত করলেন ইলন মাস্ক।

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
সংবাদটি শেয়ার করুন:

অবশেষে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কেনা নিশ্চিত করলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এক টুইটে টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন তিনি। বিশ্বের জনপ্রিয় এ সোশ্যাল মিডিয়া কেন কিনলেন, এর ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা কী সে বিষয়েও নিজের অবস্থান পরিষ্কার করেছেন টেসলা সিইও।

এর আগে, বৃহস্পতিবার সকালে হঠাৎ সানফ্রান্সিসকোয় টুইটার সদর দপ্তরে হাজির হন ইলন মাস্ক। অদ্ভুতভাবে এসময় তার হাতে ছিল বিশাল একটি সিংক। টুইটারে এর ভিডিও শেয়ার করে তিনি লেখেন, টুইটার সদর দপ্তরে ঢুকছি… সেটাকে পুরোপুরি বুঝে নেই!

Meeting a lot of cool people at Twitter today!

— Elon Musk (@elonmusk) October 26, 2022
ইংরেজিতে ‘সিংক ইন’ শব্দের অর্থ কোনো কিছু পুরোপুরি বুঝে নেওয়া। অর্থাৎ সিংক হাতে টুইটার কার্যালয়ে ঢুকে মূলত প্রতিষ্ঠানটিকে পুরোপুরি বোঝার বিষয়েই ইঙ্গিত করেছেন মাস্ক।

শুধু তা-ই নয়, নিজের টুইটার অ্যাকাউন্টের ‘বায়ো’ পরিবর্তন করে সেখানে ‘চিফ টুইট’ লিখেছেন এ মার্কিন ধনকুবের। আর তার পরেই বিজ্ঞাপনদাতাদের উদ্দেশে বড় এক বিবৃতি।

Dear Twitter Advertisers pic.twitter.com/GMwHmInPAS

— Elon Musk (@elonmusk) October 27, 2022

বিবৃতিতে ইলন মাস্ক বলেন, প্রিয় টুইটার বিজ্ঞাপনদাতারা, আমি টুইটার কেনার বিষয়ে আমার অনুপ্রেরণা শেয়ার করার জন্য ব্যক্তিগতভাবে পৌঁছাতে চেয়েছিলাম। আমি কেন টুইটার কিনলাম এবং বিজ্ঞাপন সম্পর্কে আমি কী ভাবি, তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা হয়েছে। এর বেশিরভাগই ভুল।

তিনি বলেন, সভ্যতার ভবিষ্যতের জন্য একটি সাধারণ ডিজিটাল টাউন স্কয়ার থাকা গুরুত্বপূর্ণ, যেখানে কোনো সহিংসতা ছাড়াই সুস্থভাবে বিস্তৃত বিশ্বাস নিয়ে বিতর্ক করা যেতে পারে।

৫১ বছর বয়সী এ ব্যবসায়ী লিখেছেন, আমাদের প্ল্যাটফর্মটি অবশ্যই সবার জন্য উষ্ণ এবং স্বাগত হবে। এখানে আপনি আপনার পছন্দ অনুযায়ী মনের মতো অভিজ্ঞতা নিতে পারবেন; উদাহরণস্বরূপ, যেকোনো বয়সের মানুষ মুভি দেখা থেকে ভিডিও গেম খেলার মতো বিষয় বেছে নিতে পারবে।

তিনি বলেন, অধিকাংশ ঐতিহ্যবাহী মিডিয়া অতি-ডান বা অতি-বামকে ইন্ধন জোগায়। যেহেতু তারা বিশ্বাস করে, এটিই অর্থ এনে দিচ্ছে। কিন্তু এটি করতে গিয়ে আলোচনার সুযোগ হারিয়ে গেছে। সেজন্যই আমি টুইটার কিনেছি।

মাস্ক বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরও টাকা কামানোর জন্য এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য এই কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।

প্রায় ছয় মাস ধরে টুইটার কর্তৃপক্ষ ও ইলন মাস্কের মধ্যে নানা নাটকীয়তা চলছে। গত এপ্রিলে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনতে চুক্তি করেন টেসলা প্রধান। তবে এরপর থেকেই যেন তার আগ্রহ কমতে থাকে। প্রকাশ্যে তিনি টুইটার কর্তৃপক্ষের সমালোচনা করেন, এর প্রকৃত মূল্য নিয়েও প্রশ্ন তোলেন এবং শেষপর্যন্ত টুইটার কর্তৃপক্ষ ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সম্পর্কে সঠিক তথ্য দিচ্ছে না দাবি করে এ ‍চুক্তি থেকে সরে আসতে চান।

গত জুলাই মাসে আনুষ্ঠানিকভাবে চুক্তি থেকে বেরিয়ে যান ইলন মাস্ক। এরপর ক্রয় প্রক্রিয়া এগিয়ে নিতে বাধ্য করার জন্য ডেলাওয়্যার চ্যান্সারি আদালতে তার নামে মামলা করে টুইটার কর্তৃপক্ষ। পরে আদালত ইলন মাস্ককে চুক্তি করার জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেন।

আদালতের রায় অনুযায়ী, আগামী শুক্রবারের (২৮ অক্টোবর) মধ্যে টুইটার কেনার চুক্তি করতে হবে ইলনকে। না হলে গুনতে হবে জরিমানা। এমনকি চুক্তিটি না করলে শুক্রবার থেকে টুইটারের শেয়ার লেনদেন বাতিল করা হবে জানিয়েছে নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

সূত্র: ডেইলি মেইল, বিবিসি, রয়টার্স


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD