1. admin@prottashanewsbd24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

বগুড়ায় এসএসসির ভূয়া প্রশ্নপত্র ফাঁসঃ গ্রেফতার ৪

প্রত্যাশা নিউজ ডেস্ক
  • সময় : সোমবার, ১ মে, ২০২৩
সংবাদটি শেয়ার করুন:

বগুড়ার ধুনটে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছে থেকে একটি ল্যাপটপ ও চারটি স্মার্ট মোবাইল ফোনও জব্দ করা হয়।

সোমবার (১ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানিয়েছেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

এর আগে রোববার বিকেলে ধুনটের জোড়খালী হাফেজখানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার চারজন হলেন- সালমান (২০), রাইসুল ইসলাম (২০), আহসান হাবীব ও আব্দুল মোমিন (২০)। তারা সবাই ধুনটের জোড়খালী গ্রামের বাসিন্দা।

পুলিশ সুপার সুদীপ কুমার বলেন, ‘jSC/SSC All Questions Out’ নামে ফেসবুকে পেজ খুলে সেখানে বিগত বছরের এসএসসি পরীক্ষার প্রশ্নের কাটা অংশের ছবি পোস্ট করা হতো। এসব পোস্টের মাধ্যমে গ্রেফতার যুবকরা এ প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজাতেন। চক্রটি বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে ল্যাপটপের মাধ্যমে সুপার এডিট করে প্রতারণা করতেন।

পুলিশ সুপার আরও বলেন, যারা প্রশ্নপত্র এবং উত্তরপত্র নিতে ইচ্ছুক তাদের ওই পেজে ম্যাসেজ দিতে বলে। পোস্ট দেখে আগ্রহীরা যোগাযোগ করলেই তাদের হোয়াটসঅ্যাপে যুক্ত করা হতো। দুটি বিকাশ নম্বরে টাকা পাঠানোর বিনিময়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রি করতেন অভিযুক্তরা। এভাবে দীর্ঘদিন ধরে এ প্রতারণা করছিলেন তারা।

তিনি বলেন, গ্রেফতারের পর চক্রের সদস্যরা পুলিশের কাছে এসব অপরাধের কথা স্বীকার করেছেন। পরে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব  সংরক্ষিত © প্রত্যাশা নিউজ বিডি ২৪ © ২০২১
Theme Customized BY Theme Park BD